বেতনের দাবিতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে নামলেন এমসের নার্সরা।

বেশ কিছুদিন ধরেই দেশের অন্যতম শ্রেষ্ঠ হাসপাতাল এমসের নার্সের দাবি জানিয়ে আসছিল ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ মেনে তাদের বেতন দিতে হবে। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ সেই দাবি মেনে নিতে অস্বীকার করলে ক্ষোভ দানা বাঁধতে শুরু করে কর্তব্যরত নার্সদের মধ্যে।
এদিন শেষ পর্যন্ত ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ মেনে বেতনের দাবি সহ আরো ২৩ দফা দাবিতে সোচ্চার হলেন এমসের প্রায় ৫ হাজার নার্স।এদিন সকাল থেকেই ধর্মঘটে সামিল হয়েছিলেন তারা।
বর্তমান করোনা পরিস্থিতিতে কর্তব্যরত নার্সদের এহেন ধর্মঘটের ফলে কার্যত স্তব্ধ হয়ে যায় হাসপাতালের চিকিৎসা পরিষেবা। আর কাজের সময় নার্সদের এই ধর্মঘটকে অত্যন্ত দুর্ভাগ্যজনক বলে এমসের ডিরেক্টর বলেন,নার্সদের অধিকাংশ দাবি আগেই মেনে নেওয়া হয়েছে। যে গুলো মেনে নেওয়া হয়নি সেগুলোর কোনো যুক্তি নেই।
পাশাপাশি এই বিষয়ে এমস তরফে জানানো হয়েছে , কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ এমসকে একটি নির্দেশিকা পাঠিয়ে জানিয়েছে, নার্সরা যদি এরকমভাবেই অসহযোগিতা করে চলে তাহলে তাদের বিরুদ্ধে বিপর্যয় মোকাবিলা আইন প্রয়োগ করা হবে।
তবে নিজেদের অবস্থান থেকে সরতে নারাজ নার্সের। তারা জানিয়েছে, তাদের দাবি মেনে না নেওয়া হলে বৃহত্তর আন্দোলনের পথ তারা বেঁচে নেবেন।

Covid

Co