Generic selectors
Exact matches only
Search in title
Search in content
সর্বশেষ সংবাদ

A mother appeared in Madhyamik Exam with her newborn : সদ্যজাত কন্যার সাথে মাধ্যমিক পরীক্ষা দিলেন মা

আজ থেকে শুরু হল পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের মাধ্যমিক পরীক্ষা। আজ প্রথম দিন বাংলা পরীক্ষা। সারা রাজ্য-জুড়ে প্রায় কয়েক লক্ষ পরীক্ষার্থী পরীক্ষা দিচ্ছে। কিন্তু তাদের মধ্যেই মালদা জেলার হরিশ্চন্দ্রপুর থানা এলাকার এক মাধ্যমিক পরীক্ষার্থী নজর কাড়লো সবার।একদিকে মা মাধ্যমিক পরীক্ষা দিচ্ছে পাশ থেকে দেখছে সদ্যোজাত তার খুদে কন্যা সন্তান। হরিশ্চন্দ্রপুর কিরণবালা বালিকা বিদ্যালয়ের ছাত্রী বছর ১৮র […]

আজ থেকে শুরু হল পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের মাধ্যমিক পরীক্ষা। আজ প্রথম দিন বাংলা পরীক্ষা। সারা রাজ্য-জুড়ে প্রায় কয়েক লক্ষ পরীক্ষার্থী পরীক্ষা দিচ্ছে। কিন্তু তাদের মধ্যেই মালদা জেলার হরিশ্চন্দ্রপুর থানা এলাকার এক মাধ্যমিক পরীক্ষার্থী নজর কাড়লো সবার।একদিকে মা মাধ্যমিক পরীক্ষা দিচ্ছে পাশ থেকে দেখছে সদ্যোজাত তার খুদে কন্যা সন্তান।


হরিশ্চন্দ্রপুর কিরণবালা বালিকা বিদ্যালয়ের ছাত্রী বছর ১৮র নানারাই গ্রামের বাসিন্দা আনজারা খাতুন সম্পূর্ণ নিজের মতে পূর্ণ বয়স্কের অনেক আগেই বিয়ে করে নিয়েছিলেন। কিন্তু বিয়ের পরেও পড়াশোনা বন্ধ করেনি আনজারা এমনকি দশম শ্রেণীতে সন্তান সম্ভবা হলেও মাধ্যমিক পরীক্ষা দেওয়ার সিদ্ধান্ত নেয় আনজারা । ডাক্তারেরর পক্ষ থেকে তার সন্তান প্রসবের সময় এমাসের ১৬তারিখ দেওয়া হলেও আজ পরীক্ষার দিন সকালেই অসহ্য প্রসব যন্ত্রণা নিয়ে হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতালে ভর্তি হয় সে। সকাল সাতটায় কন্যা সন্তান জন্ম দেওয়ার কিছুক্ষনের মধ্যেই সদ্যোজাত সন্তানকে কোলে নিয়ে হাসপাতাল থেকে পরীক্ষা দেয় সে। এই বছর তাদের পরীক্ষা কেন্দ্র ছিল হরিশ্চন্দ্রপুর হাইস্কুলে। কিন্তু আনজারার জন্য প্রশাসনের পক্ষ থেকে হাসপাতাল থেকে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করা হয়।
পরীক্ষার্থী আনজারা খাতুন বলেন, “আজ সকালেই আমার কন্যা সন্তান হয়েছে।কিন্তু আজকেই আমাদের পরীক্ষা শুরু। পরীক্ষা তো দিতেই হবে। হাসপাতাল থেকেই পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করে দেওয়া হয়েছে। আশাকরি পরীক্ষায় ভালো ফলাফল করে ভবিষ্যতে কিছু একটা করতে পারবো।”
হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতালের ভারপ্রাপ্ত বি-এমও-এইচ শুভেন্দু ভক্ত বলেন, “আমাদের হাসপাতালের একজন মাধ্যমিক পরীক্ষার্থী ভর্তি ছিল। আজ সকালে সে একটি কন্যা সন্তানের জন্ম দেয়। তার পরেও সে হাসপাতাল থেকেই পরীক্ষা দিতে চেয়েছে। এই জিনিসটা খুব ভালো লেগেছে। আমরাও সমস্ত রকম ব্যবস্থাপনা করে দিয়েছি যাতে তার কোন অসুবিধা না হয়।” পড়াশোনার প্রতি তার এই আগ্রহ এবং পরীক্ষা দেওয়ার অদম্য ইচ্ছাকে কুর্নিশ জানাচ্ছে সকলে।

সম্পর্কিত ঘটনা

paresh-Adhikari-and-Ankita-adhikari
Ankita Adhikary: চাকরি গেলো 'শিক্ষিকা' অঙ্কিতার , মন্ত্রীকন্যাকে দেওয়া হলো বেতনের টাকা ফেরতের নির্দেশ
5-day-lawyers-cease-work_21c61ff4-ad21-11e8-8465-1eef8cfbb700
DA : তিন মাসের মধ্যেই মেটাতে হবে বকেয়া , ডিএ মামলায় মুখ পুড়লো রাজ্যের
hqdefault
Barak Bhasha Andolon : ১৯৬১, ১৯শে মে, নিজের ভাষার জন্য নিজের দেশের পুলিশের কাছেই গুলি খেয়ে মরতে হয়েছিল ১১ জন বাঙালি ভাষা আন্দোলনকারীদের
test-prepcollege-admission-tests-everything-need-know
UGC : স্নাতকোত্তরে ভর্তি হতে চাইলে দিতে হবে প্রবেশিকা ,তর্ক বিতর্কের মধ্যেই সিদ্ধান্ত ইউজিসির
Dggtv2rXUAA3AzC
Weather Update : বজ্রগর্ভ মেঘের সঞ্চার, আগামী কয়েকদিন রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভবনা
s1496648919
Sabuj Sathi : রাজ্যেই তৈরী হতে চলেছে সবুজসাথীর জন্য সাইকেল হাব, ঘোষণা মুখ্যমন্ত্রীর
WhatsApp Image 2022-05-15 at 1.14
Howrah Murder : জেল ফেরত কুখ্যাত দুষ্কৃতীকে গুলি করে খুন হাওড়ার ডোমজুড়ে
WhatsApp Image 2022-05-15 at 1.32
Health : জেলায় প্রথম অত্যাধুনিক চেস্ট ক্রিটিক্যাল কেয়ার ইউনিট চালু হতে চলেছে সাগর দত্ত হাসপাতালে
4m7v4s4n6nttfzu3_1646300168
Ukraine Medical Students : ইউক্রেন ফেরত ডাক্তারি পড়ুয়ারা করতে পারবেন হাতে কলমে ক্লাস, সুযোগ দিলো রাজ্য
Black, White and Gold TV Entertainment YouTube Video Outro
Chief Election Commissioner : পরবর্তী মুখ্য নির্বাচন কমিশনার হতে চলেছেন রাজীব কুমার

ট্যাগ

ট্যাগ