Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Post Type Selectors
সর্বশেষ সংবাদ

A Teacher was Arrested : জঙ্গি সন্দেহে শিক্ষক গ্রেফতার

ভোপালের পর জঙ্গী কার্যকলাপের সঙ্গে যুক্ত থাকার সন্দেহে রাজ্য পুলিশের স্পেশাল টাস্কফোর্সের হাতে গ্রেপ্তার এক শিক্ষক

গত রবিবার ভোর রাতে গোপনসূত্রে খবর পেয়ে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ও মধ্যপ্রদেশ পুলিশের জঙ্গিদমন শাখার একটি যৌথ অভিযানকারী দল ভোপালের ফাতিমা মসজিদের কাছে আইশবাগ এলাকায় এবং শহরের উপকণ্ঠে কারন্দ এলাকার দুটি গোপন ডেরায় হানা দিয়ে আটক করে ছয়জন সন্ত্রাসবাদীকে। আর এবার জঙ্গিদের আশ্রয় দেওয়ার অভিযোগে পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশের স্পেশাল টাস্কফোর্সের হাতে গ্রেপ্তার এক শিক্ষক। জানা গেছে, পুরুলিয়ার পাড়া জেলার বাসিন্দা বছর ৩৮র আনিরুউদ্দিন আনসারী গত কয়েকবছর ধরে বাঁকড়া মুন্সিডাঙ্গায় একটি বাড়িতে ভাড়া থাকত। আনিরুউদ্দিন আনসারী স্থানীয় মসজিদের শিক্ষকতার সঙ্গে যুক্ত থাকলেও ১৪ ই মার্চ রাতে রাজ্য পুলিশের এসটিএফ জঙ্গী কার্যকলাপের সঙ্গে যুক্ত থাকার সন্দেহে তাকে গ্রেপ্তার করে।

পুলিশের প্রাথমিক তদন্তে জানা গেছে, সে দুজন জেএমবি জঙ্গিকে তার বাড়িতে আশ্রয় দিয়েছিল তাই ওই শিক্ষক জঙ্গী কার্যকলাপের সঙ্গে যুক্ত কিনা তা খতিয়ে দেখার জন্যে তাকে এদিন গ্রেফতার করা হয়।তবে এদিন অভিযুক্ত শিক্ষককে হাওড়া কোর্ট লকআপে আনা হলেও পেশ করা হয় না আদালতে বরং এসটিএফের অধিকারীরা তাকে নিয়ে চলে যায় কলকাতার উদ্দেশ্যে। সূত্রের খবর, বিষয়টি আন্তর্জাতিক সন্ত্রাসবাদী আইনের অন্তর্গত হওয়ার ফলে সম্ভবত এই কেসটি কলকাতার অন্যত্র স্থানান্তরিত করা হয়।

শেষ পাওয়া খবর অনুযায়ী, জঙ্গী সন্দেহে ধৃত আনিরুউদ্দিন আনসারীকে আজ সন্ধ্যেবেলায় ফের ব্যাঙ্কশাল কোর্ট থেকে হাওড়া আদালতে নিয়ে আসা হয়। ধৃতকে হাওড়া আদালতের ভারপ্রাপ্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের এজলাসে তোলা হলে বিচারক তাকে ১২ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন। এসটিএফ সূত্রে খবর, ধৃত আনরুউদ্দিন আনসারী বাংলাদেশি জঙ্গি। দীর্ঘদিন পুরুলিয়ায় থাকার পর গত দু’বছর ধরে বাঁকড়ার মুন্সিডাঙ্গা এলাকায় ঘর ভাড়া নিয়ে থাকতেন। তার ঘর থেকে প্রচুর পরিমাণে জেহাদি কাগজপত্র এবং পেনড্রাইভ এবং মোবাইল ফোন উদ্ধার করেছে। ওই জঙ্গির বিরুদ্ধে ফরেনার্স অ্যাক্ট এবং ইউএপিএ ধারায় মামলা শুরু করেছে এসটিএফ।

সম্পর্কিত ঘটনা

image
IPL Match Today: আইপিলের জন্য আজ এবং কাল গভীর রাত পর্যন্ত চলবে মেট্রো এবং লোকাল ট্রেন
3c5341a0-josh-inglis-91
ILP : তিলোত্তমা জুড়ে শুরু হওয়া বৃষ্টির মধ্যেও আইপিএল পারদ চড়ছে ভক্তদের মধ্যে
types-of-rainfall
Weather Update: আজ শহর কলকাতায় আছড়ে পড়তে পারে ৫০ কিমি বেগে ঝড়, আগামী ৪দিন চলবে বৃষ্টিও
334515-result
Madhyamik Examination Result 2022: মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য সুখবর ,আগামী মাসের প্রথম সপ্তাহেই প্রকাশ হতে পারে মাধ্যমিকের ফল
kolkata-fb1
Weather Update : ২৭ শে মে দক্ষিণ ভারতের রাজ্য গুলিতে বর্ষার প্রবেশ,বাংলায় কবে ?
1447671_CON_bjp-mp-16530075703x2
Arjun Singh: পাটের সর্বোচ্চ মূল্য নিয়ে সিদ্ধান্ত প্রত্যাহার জুট বোর্ডের, "অর্জুন-বিদ্রোহ" থামাতেই কি এই সিদ্ধান্ত ?
376035-capture
Partha Chatterjee: ফ্ল্যাট রয়েছে আদরের পোষ্যের জন্য!! ,পার্থর সম্পত্তি নিয়ে কটাক্ষ বিচারপতির
paresh-Adhikari-and-Ankita-adhikari
Ankita Adhikary: চাকরি গেলো 'শিক্ষিকা' অঙ্কিতার , মন্ত্রীকন্যাকে দেওয়া হলো বেতনের টাকা ফেরতের নির্দেশ
5-day-lawyers-cease-work_21c61ff4-ad21-11e8-8465-1eef8cfbb700
DA : তিন মাসের মধ্যেই মেটাতে হবে বকেয়া , ডিএ মামলায় মুখ পুড়লো রাজ্যের
hqdefault
Barak Bhasha Andolon : ১৯৬১, ১৯শে মে, নিজের ভাষার জন্য নিজের দেশের পুলিশের কাছেই গুলি খেয়ে মরতে হয়েছিল ১১ জন বাঙালি ভাষা আন্দোলনকারীদের

ট্যাগ

ট্যাগ