Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Post Type Selectors
সর্বশেষ সংবাদ

Covid-Update : আজ থেকে রাজ্যে শুরু ১২-১৪ বছর বয়সীদের টিকাকরন

রাজ্যের ১২-১৪ বছর বয়সীদের টিকাকরনের জন্য ফেব্রুয়ারিতেই রাজ্যে এসেছে কোর্বেভ্যাক্সের ৩০লক্ষ ডোজ টিকা, কো-উইন অ্যাপে নাম নথি ভুক্ত করার পাশাপাশি স্বাস্থ্য কেন্দ্রে ভ্যাকসিনের পর্যাপ্ত উপলব্ধ এবং উপস্থিতির ভিত্তিতে এই প্রক্রিয়া সম্পন্ন হবে

আজ থেকে সমস্ত স্বাস্থ্যকেন্দ্রে শুরু হল ১২-১৪ বছর বয়সী শিশুকিশোর-কিশোরীদের বিনামূল্যে কোভিড ভ্যাকসিন দেওয়ার কাজ।স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, ২০০৮,২০০৯ এবং ২০১০সালে যে সমস্ত শিশুরা জন্মগ্রহণ করেছে , অর্থাৎ ১৬ই মার্চ ২০২২অনুযায়ী যে বাচ্ছাদের বয়স ১২ বছর পূর্ণ হয়েছে তারাই এই ভ্যাকসিন নেওয়ার উপযোগী।


প্রথম ডোজ দেওয়ার ২৮দিন বিরতির পর দ্বিতীয় ডোজ দেওয়া হবে। রাজ্যের ২৮টি জেলায় ২৮লক্ষ ৮হাজার ৮০০টি টিকার ডোজ পাঠানো হয়েছে।টিকাকরন কর্মসূচির আগেই কেন্দ্রীয় সরকারের তরফে বাচ্ছাদের অবিভাবকদের তাদের সন্তানদের নাম নথিভুক্ত করনের জন্য বলা হয়েছিল।আধার কার্ড, স্কুলের আইকার্ড, রেশন কার্ড, ব্যাংকের পাশ বই, পাসপোর্ট, শারীরিক প্রতিবন্ধকতার সার্টিফিকেটের মতো পরিচয় পত্র দিয়ে কো উইন অ্যাপে নাম নথি ভুক্ত করা যাবে। এই কো উইন অ্যাপের মাধ্যমে অভিভাবকদের আবেদনের ভিত্তিতে সারা ভারতে সাত কোটি এগারো লক্ষ শিশু-কিশোর-কিশোরীদের এই টিকাকরণের অন্তর্ভুক্ত করা যাবে বলেই মনে করছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।ফেব্রুয়ারিতে রাজ্যে কোর্বেভ্যাক্সের ৩০লক্ষ ডোজ টিকা এসেছিল রাজ্যে যার মধ্যে মুর্শিদাবাদ জেলায় ২লক্ষ ৬৮হাজার ২০০টি টিকার ডোজ পাঠানো হয়েছে, এবং লক্ষাধিক টিকা বরাদ্দ করা হয়েছে ডায়মন্ড হারবার বর্ধমান হুগলি হাওড়া প্রভৃতি জেলা গুলির জন্য।

YouTube player


প্রাথমিক ভাবে স্বাস্থ্য কেন্দ্র গুলি থেকে এই টিকা দেওয়া হলেও পরে শিক্ষা দপ্তরের সাথে কথা বলে শিক্ষাপ্রতিষ্ঠান গুলি থেকেও এই টিকা দেওয়ার ব্যবস্থা করা হবে।তবে স্কুল পড়ুয়াদের সাথে সাথে স্কুলছুটদেরও যাতে টিকাকরন সম্ভব হয় সেদিকে বিশেষ নজর দেওয়া হচ্ছে। তবে অনলাইন রেজিস্ট্রেশন আবশ্যিক নয়, বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে ভ্যাকসিনের পর্যাপ্ত উপলব্ধ এবং উপস্থিতির ভিত্তিতে এই প্রক্রিয়া সম্পন্ন হবে।

সম্পর্কিত ঘটনা

image
IPL Match Today: আইপিলের জন্য আজ এবং কাল গভীর রাত পর্যন্ত চলবে মেট্রো এবং লোকাল ট্রেন
3c5341a0-josh-inglis-91
ILP : তিলোত্তমা জুড়ে শুরু হওয়া বৃষ্টির মধ্যেও আইপিএল পারদ চড়ছে ভক্তদের মধ্যে
types-of-rainfall
Weather Update: আজ শহর কলকাতায় আছড়ে পড়তে পারে ৫০ কিমি বেগে ঝড়, আগামী ৪দিন চলবে বৃষ্টিও
kolkata-fb1
Weather Update : ২৭ শে মে দক্ষিণ ভারতের রাজ্য গুলিতে বর্ষার প্রবেশ,বাংলায় কবে ?
376035-capture
Partha Chatterjee: ফ্ল্যাট রয়েছে আদরের পোষ্যের জন্য!! ,পার্থর সম্পত্তি নিয়ে কটাক্ষ বিচারপতির
paresh-Adhikari-and-Ankita-adhikari
Ankita Adhikary: চাকরি গেলো 'শিক্ষিকা' অঙ্কিতার , মন্ত্রীকন্যাকে দেওয়া হলো বেতনের টাকা ফেরতের নির্দেশ
hqdefault
Barak Bhasha Andolon : ১৯৬১, ১৯শে মে, নিজের ভাষার জন্য নিজের দেশের পুলিশের কাছেই গুলি খেয়ে মরতে হয়েছিল ১১ জন বাঙালি ভাষা আন্দোলনকারীদের
test-prepcollege-admission-tests-everything-need-know
UGC : স্নাতকোত্তরে ভর্তি হতে চাইলে দিতে হবে প্রবেশিকা ,তর্ক বিতর্কের মধ্যেই সিদ্ধান্ত ইউজিসির
Dggtv2rXUAA3AzC
Weather Update : বজ্রগর্ভ মেঘের সঞ্চার, আগামী কয়েকদিন রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভবনা
s1496648919
Sabuj Sathi : রাজ্যেই তৈরী হতে চলেছে সবুজসাথীর জন্য সাইকেল হাব, ঘোষণা মুখ্যমন্ত্রীর

ট্যাগ

ট্যাগ