মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষার বিষয়ে চিঠি পশ্চিমবঙ্গ শিক্ষক সমিতির।

অন্যান্য বছর সাধারণত উৎসবের মরসুমে কেটে গেলে নভেম্বরের শেষ কিংবা ডিসেম্বরের প্রথমেই হয়ে যায় মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের টেস্ট পরীক্ষা। কিন্তু কিছুদিন আগে রাজ্য সরকার তরফে জানিয়ে দেওয়া হয়েছে, ২০২১ সালের মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের টেস্ট পরীক্ষা নেওয়া হবে না।
তবে এখনো পর্যন্ত আগামী বছরের মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার সূচি এবং সংশোধিত পাঠ্যক্রম এখনো পর্যন্ত ঘোষণা করেনি রাজ্য শিক্ষা দপ্তর। যার ফলে অথৈ জলে পড়ে রয়েছে লক্ষ লক্ষ পরীক্ষার্থী। তারা বুঝে উঠতে পারছেন না ঠিক কিভাবে প্রস্তুতি নেবেন। আর এবার মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে শিক্ষা মন্ত্রী, শিক্ষা সচিব, মধ্যশিক্ষা পর্ষদ এবং উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদে চিঠি দিল পশ্চিমবঙ্গ শিক্ষক সমিতি। শিক্ষক সমিতি তরফে জানানো হয়েছে , আগামী বছরের মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষার আর বেশি সময় নেই, কিন্তু এখনও পর্যন্ত পরীক্ষার সূচি ঘোষণা না হওয়ায় পরীক্ষার্থী এবং তার সঙ্গে তাদের অভিভাবকেরাও চিন্তিত। তারা চাইছেন অবিলম্বে স্পষ্ট করে দেওয়া হোক পরীক্ষার সূচি এবং সংশোধিত পাঠ্যক্রম।
এছাড়াও শিক্ষক সংগঠনের দাবী, চলতি বছরে লকডাউন এর কারণে সঠিকভাবে পড়াশোনা হয়নি। তাই মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা আগামী ২০২১ সালের জুন মাসে করা হলে পরীক্ষার্থীদের সুবিধা হবে। তবে, পরীক্ষার সূচি বদল করা হবে না বলেই পূর্বে জানিয়েছিল সরকার।

Covid

Co