ডালহৌসি ইনস্টিটিউট খোলার দাবিতে বিক্ষোভ কর্মচারীদের।

রাজ্যজুড়ে দীর্ঘ লকডাউন চলার পর সম্প্রতি আনলক পর্বগুলিতে খুলে দেওয়া হয়েছে বিভিন্ন বিনোদন পার্ক থেকে শুরু করে ক্লাব, সিনেমা হল সবই। সরকারি নির্দেশ করোনা স্বাস্থ্যবিধি মেনে খুলে গিয়েছে কলকাতার বিভিন্ন ক্লাব। কিন্তু এখনো পর্যন্ত বন্ধ কলকাতার অন্যতম অভিজাত ক্লাব ডালহৌসি ইনস্টিটিউট। এবার, ডালহৌসি ইনস্টিটিউট খোলার দাবিতে ক্লাবের গেটের সামনেই অবস্থান-বিক্ষোভ দেখাচ্ছে কর্মচারীদের একাংশ। কর্মচারীদের ইউনিয়নের অভিযোগ, গত ২৩ মার্চ থেকে ক্লাব বন্ধ। সরকারি নির্দেশিকা মেনে অন্য ক্লাব চালু হয়ে গেলেও, ডালহৌসি ইনস্টিটিউট খোলা হচ্ছেনা। যার ফলে কর্মচারীদের অনেকের পরিবারকেই না খেয়ে দিন কাটাতে হচ্ছে। তাদের দাবি, যত তাড়াতাড়ি সম্ভব যেন ক্লাব খুলে দেওয়া হয়।
এই বিষয়ে কর্মচারীদের পাশে দাঁড়িয়েছেন সিপিআইয়ের কলকাতা জেলা সম্পাদক প্রবীর দেব। জানিয়েছেন, কর্মচারীরা গত সেপ্টেম্বর মাস থেকে অবস্থান চালাচ্ছেন। যতদিন না পর্যন্ত ক্লাব খুলে দেওয়া হচ্ছে ততদিন পর্যন্ত আন্দোলন চলবে।
কিন্তু তাদের ওয়েবসাইটে বলা হয়েছে, কেন্দ্রীয় সরকারের সতর্কবার্তা মেনেই অনির্দিষ্টকালের জন্য সমস্ত রকম অনুষ্ঠান কর্মসূচি বাতিল করা হয়েছে।তবে এ বিষয়ে ডালহৌসি ইনস্টিটিউটের কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা যায়নি।

Covid

Co