নামাজ পড়ুন বাড়ি থেকেই, করণা আবহে ইদুজ্জোহা উদযাপন বাড়িতে বসেই।

করোনার দাপটে আপাতত জনজীবন স্তব্ধ। মাস দুয়েক আগে ঈদ পালিত হয়েছিল বাড়িতে থেকেই। এমনকি আসন্ন দুর্গাপূজা নিয়ে আশাবাদী নন কেউই।

শনিবার অর্থাৎ কাল ইদুজ্জোহা। করোনার কথা মাথায় রেখেই শহর এবং রাজ্যের মসজিদগুলোতে 60 হাজার মসজিদে বিধিনিষেধ জারি করে নোটিশ পাঠানো হয়েছে। রাজ্যের মুসলিম ধর্মগুরুদের আবেদন বাড়ি থেকেই ইদুজ্জোহা পালন করুন।


প্রত্যেক বছরের মতো রেড রোডের সেই একই চিত্র দেখা যাবে না শনিবার। করোনার কথা মাথায় রেখেই রেড রোডের ঈদুজ্জোহার নামাজ বাতিল করা হয়েছে।
নাখোদা মসজিদ সকাল সাড়ে ছটা এবং সাড়ে সাতটার দুটি জামাত পালিত হবে। মসজিদের ইমাম শফিক কাশেমী জানান, রাজ্যকে কোভিদ পরিস্থিতি সামলানোর জন্য সহযোগিতা করুন , এই বছর বাড়িতে থেকেই নামাজ আদায় করুন ,মসজিদে ভিড় করবেন না, মাছ এবং হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করুন।
ধর্মতলার টিপু সুলতান মসজিদের তরফ থেকে জানানো হয়েছে ঈদুজ্জোহার নামাজে একসঙ্গে 25 জনকে ঢুকতে দেওয়া হবে, তবে নামাজ পড়ার সময় মাস্ক পড়া আবশ্যক।
রেড রোডে ঈদের নামাজ এর দায়িত্বপ্রাপ্ত ইমাম ফজলুর রহমান বলেন, আমরা নিজেরা সচেতন হলেই এই অতিমারি কে হারাতে পারি ।
রাজ্যের সমস্ত মুসলিম ধর্মগুরু এবং ইমামদের গলায় একই সুর , বাড়িতে থেকেই নামাজ পড়ুন, করোনা অতিমাড়িতে নিজেদের রক্ষা করতে বাড়িতে থাকাই একমাত্র উপায়।

Covid

Co