শহরের তিনটি অঞ্চলকে চিহ্নিত করা হল কনটেইনমেন্ট জোন হিসেবে।

রাজ্যজুড়ে করণা আক্রান্তের সংখ্যা বাড়ছে প্রতিনিয়ত। এই অবস্থাতে কেন্দ্র তরফে নির্দেশিকা জারি করে জানানো হয়েছে প্রত্যেকটি রাজ্য কনটেইনমেন্ট জোন চিহ্নিত করতে পারবে কেন্দ্রের হস্তক্ষেপ ছাড়াই। আর এবার কলকাতার তিনটি অঞ্চলকে কন্টাইন্মেন্ট জনে হিসেবে ঘোষণা করল রাজ্য সরকার।
নবান্ন সূত্রে খবর অনুযায়ী, ওই তিনটি জায়গায় দক্ষিণ কলকাতা এবং দক্ষিণ শহরতলীর অন্তর্গত। টালিগঞ্জের ১৮ রাজা বসন্তরায় রোডের একটি আবাসন, পাটুলি থানা এলাকার ৯ নম্বর ভ্যালি পার্ক এবং ২০ বালিগঞ্জ সার্কুলার রোডের একটি বহুতল এর দ্বিতীয় এবং তৃতীয় তলকে কনটেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে।
পুলিশ সূত্রে জানা গিয়েছে, বসন্ত রায় রোডের ঐ আবাসনের প্রায় ছয় জনের করোনা ধরা পড়েছে। পাশাপাশি বালিগঞ্জ সার্কুলার রোডের ওই বহুতল টির প্রথম এবং দ্বিতীয় তলে প্রচুর অফিস রয়েছে। সেখানেও করণা আক্রান্তের সংখ্যা প্রচুর, কিন্তু এখনো পর্যন্ত নির্দিষ্ট আক্রান্তের সংখ্যা জানা যায়নি।
গার্ড রেল দিয়ে ওই জায়গাগুলি কে পৃথক করা হয়েছে, কিন্তু কনটেইনমেন্ট জোন এর পাহারায় কোন পুলিশকর্মী থাকবেন কিনা তা এখনো চূড়ান্ত হয়নি। পাশাপাশি, কনটেইনমেন্ট জোনের ভেতর যাতায়াতের বিষয়টি নিয়ন্ত্রণ করা হবে।

Covid

Co