জানুয়ারী মাস থেকেই ক্যাম্পাসে শুরু করতে হবে ক্লাস, দাবি যাদবপুরের পড়ুয়াদের।

করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার পর থেকেই রাজ্যজুড়ে জারি করা হয়েছিল করা লকডাউন।তখন থেকেই আজ পর্যন্ত বন্ধ রয়েছে রাজ্যের স্কুল কলেজগুলি। আর সম্প্রতি শিক্ষামন্ত্রী পার্থ চট্টপাধ্যায় জানিয়ে দিয়েছে চলতি বছরে আর কোনোভাবেই স্কুল কলেজ খোলা সম্ভব নয়। এই বিজ্ঞপ্তির পর আশা করা হয়েছিলো ২০২১ সালের শুরুতেই খোলা হতে পারে শিক্ষা প্রতিষ্টানগুলি কিন্তু বেশ কিছু স্কুল এবং শিক্ষা প্রতিষ্ঠান জানিয়ে দিয়েছে তারা করোনার সংক্রমণ না কমা অবধি ক্যাম্পাসে ক্লাস চালু করবেনা।
এবার রাজ্যের অন্যতম শ্রেষ্ঠ বিশ্ববিদ্যালয় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা দাবি জানালো আগামী জানুয়ারী মাস থেকেই ক্যাম্পাসে ক্লাস শুরু করে দেওয়ার জন্য। মূলত যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এসএফআই নিয়ন্ত্রিতকলা বিভাগের ছাত্র সংসদ এদিন ৫ দফা দাবিতে অবস্থান বিক্ষোভ করে অরবিন্দ ভবনের সামনে।
বিক্ষোভরত ছাত্রছাত্রীরা জানিয়েছে, স্নাতক স্তরে অনেক আসন এখনো ফাঁকা রয়েছে আর সেই আসন ভর্তি না হওয়া পর্যন্ত অনলাইন ক্লাস শুরু করা যাবেনা। তার পাশাপাশি স্নাতক এবং স্নাতকোত্তরে যে সমস্ত পড়ুয়া ভর্তি হচ্ছেন তাদের সশরীরে এসে নথি যাচাই করার সুযোগ দিতে হবে আর তার দিনক্ষণ খুব শীঘ্রই প্রকাশ করতে হবে। উল্লেখযোগ্যভাবে তারা দাবি জানিয়েছেন, চূড়ান্ত বর্ষের ছাত্রছাত্রীদের শীঘ্রই রেজাল্টের হার্ডকপি দিতে হবে।এছাড়াও বিভিন্ন বিষয়ে ভর্তির জন্য বেশ কয়েকটি দাবি জানিয়েছেন তারা। তবে তাদের প্রধান দাবি সব রকমের করোনা স্বাস্থ্যবিধি মেনে ২০২১ এর জানুয়ারী মাস থেকেই ক্যাম্পাসে চালু করতে ক্লাস।
তবে এই বিষয়ে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ কিছু জানায়নি।বিক্ষোভরত ছাত্রছাত্রীরা রেজিস্টার স্নেহমন্জু বসুকে একটি স্মারকলিপি দিয়েছে।

Covid

Co