কি কি সিনেমা রিলিজ হতে চলেছে ২০২১ সালে? দেখুন

সত্যমেব জয়তে ২ : ২০১৮ সালে জন আব্রাহাম অভিনীত ‘সত্যমেব জয়তে’ দর্শকদের মন জয় করে নিয়েছিল। তারই সিকুয়েল ‘সত্যমেব জয়তে ২’ রিলিজ হতে চলেছে ২০২১ সালের ১২ই মে। মিলান জাভেরির পরিচালনায় ‘সত্যমেব জয়তে ২ সিনেমাটিতে জন আব্রাহাম এর বিপরীতে থাকছেন দিব্যা খোসলা কুমার। অন্যান্য চরিত্রে দেখা যাবে মনোজ বাজপেয়ী,নোরা ফাতেহি,অনুপ সোনি,গৌতমী কাপুর।সিনেমাটি প্রযোজনা করছে টি সিরিজ সংস্থা।

অতরঙ্গি রে : চলতি ২০২১ সালে অক্ষয় কুমারের বেশ কয়েকটি হাই বাজেট সিনেমা রিলিজ হতে চলেছে।তারই মধ্যে একটি হলো অতরঙ্গি রে। সিনেমাটি পরিচালনা করেছেন রাঞ্ঝানা,তানু ওয়েডস মানু খ্যাত পরিচালক আনন্দ এল রাই। অক্ষয় কুমার ছাড়াও সিনেমাটিতে বাকি দুই প্রধান চরিত্রে দেখা যাবে সারা আলী খান ও তামিল সুপারস্টার ধানুশকে। রানঝানা ও শামিতাভের পর আতরঙ্গি রে ধানুশের কেরিয়ারের তৃতীয় হিন্দি সিনেমা। গত বছরের পয়লা মার্চ থেকে লখনৌতে সিনেমাটির শুটিং শুরু হয়ে গেলেও করোনা পরিস্থিতির কারণে বন্ধ করতে হয়েছিল শুটিং। জুলাই মাসে পুনরায় শুটিং শুরু হয় এবং ডিসেম্বরের শেষে শুটিং সম্পূর্ণ হলে সিনেমাটির মুক্তিদিবস ঘোষণা করে প্রযোজনা সংস্থা টি সিরিজ ও কালার ইয়েলো প্রোডাকসনস। আনন্দ এল রাই পরিচালিত এই রোমান্টিক ড্রামা মুক্তি পেতে চলেছে ১৪ই ফেব্রুয়ারী অর্থাৎ ভ্যালেন্টাইন্স ডে তে।পরিচালকের শেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা জিরো ক্রিটিকসদের প্রশংসা কুড়োলেও বক্স অফিসে আশানুরূপ সাফল্যের মুখ দেখতে পারেনি। এখন এটাই দেখার আতরঙ্গি রে ক্রিটিকসদের প্রশংসা কুড়োনোর সাথে সাথে বক্স অফিস কতটা সফল হয়।

৮৩ : ২০২১ সালেই মুক্তি পেতে চলেছে দীর্ঘ প্রতীক্ষিত সিনেমা ৮৩। কাপিল দেভের অধিনায়কত্ত্বে 1983 সালে ভারতের ক্রিকেট বিশ্বকাপ জয়ের গল্পই দেখানো হবে সিনেমাটিতে।সিনেমাটি পরিচালনা করেছেন এক থা টাইগার খ্যাত পরিচালক কবির খান। কাপিল দেভের ভূমিকায় অভিনয় করেছেন রানভির সিং এবং তার স্ত্রী রোমি ভাটিয়ার চরিত্রে দেখা যাবে দীপিকা পাডুকোনকে। এছাড়া অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে,যেমন সুনীল গাভাস্কারের চরিত্রে তাহির রাজ ভাসিন,মোহিন্দর অমরনাথের চরিত্রে সাকিব সলিম , বলভিন্দর সান্ধুর চরিত্রে অ্যামি ভির্ককে দেখা যাবে। এছাড়া অন্যান্য ক্রিকেটারদের ভূমিকায় রয়েছেন,হার্ডি সানধু ,জিভা,চিরাগ পাটিল।সর্বোপরি,১৯৮৩ সালের ভারতীয় ক্রিকেট টিমের ম্যানেজার পি আর মান সিঙের চরিত্রে দেখা যাবে বর্তমান সময়ের অন্যতম দক্ষ অভিনেতা পঙ্কজ ত্রিপাঠিকে ।২০১৯ সালের জুন মাসে ইংল্যান্ডে সিনেমাটির শুটিং শুরু করেন রানভির সিং। চরিত্রে দক্ষতা আনার জন্য এমনকি তিনি কাপিল দেভের থেকে প্রশিক্ষণ ও নেন। রানভির সিংকে কাপিল দেভের চরিত্রে দেখার জন্য উৎসুক তার ভক্তকুল। প্রাথমিকভাবে ২০২০ সালের ১০ই এপ্রিল সিনেমাটি মুক্তি পাওয়ার কথা থাকলেও,করোনা অতিমারীর কারণে ক্রিস্টমাসে পিছিয়ে দেওয়া হয়েছিল মুক্তিদিবস। তবে সিনেমাহলে দর্শকদের উপস্থিতির কথা মাথায় রেখে, ২০২০ সালের নভেম্বর মাসে, সিনেমাটির কোডিস্ট্রিবিউটর সংস্থা রিলায়েন্স এন্টারটেনমেন্ট পুনরায় মুক্তিদিবস পিছিয়ে দেওয়ার কথা ঘোষণা করে। তারিখ নির্ধারিত না হলেও, অবশেষে ২০২১ এর মার্চ মাসে মুক্তি পাবে বহু প্রতীক্ষিত এই সিনেমাটি।

Covid

Co