ভালো আছেন বুদ্ধবাবু , জানতে চাইলেন রাজ্যের খবর

আগের থেকে অনেকটাই ভালো আছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। গত ১৮ মে করোনা আক্রান্ত হয়েছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। তারপর চিকিৎসকদের পরামর্শ সত্ত্বেও বুদ্ধবাবু হাসপাতালে ভর্তি হতে চাননি। স্ত্রী মিরা ভট্টাচার্য হাসপাতালে ভর্তি হলেও বাড়িতে থেকেই চিকিৎসা হচ্ছিলো বুদ্ধবাবুর। তারপরে অবস্থার অবনতি হওয়ায় দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় বর্ষীয়ান বামনেতা বুদ্ধদেব ভট্টাচার্যকে। পরিবার সূত্রে জানানো হয়েছিল বুদ্ধবাবুর চিকিৎসার দায়িত্বে রয়েছে ৬ জন চিকিৎসকের একটি মেডিক্যাল টিম।
এই মুহূর্তে যে আপডেট আমাদের কাছে রয়েছে , আজ সকালে হাসপাতাল তরফে বুলেটিন প্রকাশ করে জানানো হয়েছে , মিনিটে ২ লিটার অক্সিজেন দেওয়া হচ্ছে তাঁকে। শরীরে অক্সিজেনের মাত্রা বেড়ে হয়েছে ৯৬ শতাংশে। হৃদস্পন্দন প্রতি মিনিটে 64। রক্তে শর্করার মাত্রাও রয়েছে স্বাভাবিক। সব মিলয়ে বলতে গেলে ভালো আছেন বুদ্ধদেব ভট্টাচার্য।
পরিবার সূত্রে জানানো হয়েছে , উনি রাজ্যের কি অবস্থা সেই বিষয়ে জানতে চেয়েছেন , খবর দেখতে চেয়েছিলেন ,পরে খবর না দেখলেও তিনি খবর শুনেছেন। এবং উনি স্বাভাবিক খায়াদাওয়াই করেছেন।
এছাড়াও চিকিৎসকেরা জানিয়েছেন , রেমডেসিভির ইঞ্জেকশনের কোর্স সম্পূর্ণ করেছেন। আপাতত ক্লেক্সেন এবং সোলুমেড্রলের ইঞ্জেকশন চলছে। তবে সেগুলিও ধীরে ধীরে কমানো হচ্ছে।
কিন্তু এখনো পর্যন্ত হালকা শুকনো কাশি রয়েছে বুদ্ধবাবুর , সেই বিষয়েও নজর দিয়েছে মেডিকেল টিম

Covid

Co