বেপাত্তা লালা,জেরা করা হলো লালা-ঘনিষ্ট অন্য এক ব্যবসায়ীকে।

সম্প্রতি বেশকিছুদিন ধরে কয়লা পাচার নিয়ে সক্রিয় ভাবে তদন্ত শুরু করেছে সিবিআই।আর তন্দন্তে উঠে আসছে চাঞ্চল্যকর সব তথ্য। প্রভাবশালী কয়লা ব্যবসায়ী অনুপ মাঝি ওরফে লালার বাড়ি তল্লাশি করে কিছু নথি উদ্ধার করে সিবিআই,আর তারপরেই জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয় লালাকে।কিন্তু বেশ কিছুদিন কেটে গেলেও সিবিআই এর সাথে কোনোরকম যোগাযোগ করেননি লালা। এদিন লালার স্ত্রী সিবিআইকে চিঠি দিয়ে অতিরিক্ত সময় চেয়ে নিয়েছেন।
তবে লালার অপেক্ষায় বসে না থেকে তদন্ত এগিয়ে নিয়ে যাচ্ছে সিবিআই। বিশ্বস্ত সূত্রের খবর অনুযায়ী,লালা-ঘনিষ্ট এক ব্যবসায়ীকে কয়লা পাচার মামলায় জেরা করলো সিবিআই।নোটিশ পাঠিয়ে হুগলির বাসিন্দা ওই ব্যবসায়ীকে সমন করা হয়েছিল। বেলা ১১ টা নাগাদ তাকে নিজাম প্যালেসে আসতে বলা হলেও তিনি বিকেল বেলা পৌঁছলে দীর্ঘক্ষণ তাকে জেরা করা হয়।
সিবিআই জানিয়েছে,কয়লা কেলেঙ্কারি প্রাথমিক তদন্তে পুলিশ অফিসার এবং কয়েকজন ব্যবসায়ীর নামও উঠে এসেছে। বিশ্বস্ত সূত্রে সিবিআই জেনেছে,ইসিএলের খনি থেকে বেআইনি ভাবে কয়লা খনন এবং পাচারে ওই ব্যবসায়ীর ভূমিকা রয়েছে।পাশাপাশি ,লালার কালো টাকা সাদা করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতো ওই ব্যবসায়ী।
এরই সাথে লালা যাতে বিদেশে পালতে না পারে তার জন্যও ব্যবস্থা সিবিআই।ইতিমধ্যেই লালা ওরফে অনুপ মাঝির নাম লুকআউট নোটিশ জারি করেছে সিবিআই।

Covid

Co