ভর্তুকিহীন সিলিন্ডারের দাম ২ দফায় বাড়লো ১০০ টাকা, ক্ষোভের মুখে মোদী সরকার।

নিয়ম অনুযায়ী তেল সংস্থা গুলি মাসের শেষে দিকে পরবর্তী মাসের গ্যাসের দাম জানিয়ে দেয় ডিস্ট্রিবিউটারদের। তেমনভাবেই আগের মাসের শেষের দিকে তেল সংস্থা জানিয়েছিল ডিসেম্বরে কলকাতায় ১৯ কেজির সিলিন্ডারের দাম ৫৫.৫০ টাকা বাড়লেও, ১৪.২ কেজির ভর্তুকিহীন গ্যাসের দামের কোনো পরিবর্তন হবেনা।কিন্তু তার ২দিন পরেই গ্যাস ডিস্ট্রিবিউটারদের কাছে নতুন বার্তা যায় এই বলে যে ১৪.২ কেজির গ্যাসের দাম ৫০ টাকা বাড়ানো হয়েছে।অর্থাৎ ৬৭০.৫০ টাকা হয়ে যায় গ্যাসের মূল্য। এর এই বিজ্ঞপ্তির পরেই শোরগোল পরে যায় বিভিন্ন মহলে। প্রশ্ন ওঠে, গ্যাসের দাম বাড়ানো হচ্ছে কিন্তু তার ভর্তুকি বাড়ানো হচ্ছেনা কেন তা নিয়ে।
এবার এই বিতর্কের মধ্যেই এদিন আবারো দাম বাড়ানো হলো গ্যাসের। গ্যাসের দাম বাড়ানোর ২ সপ্তাহ কাটতে না কাটতে জানানো হলো কলকাতায় আজ থেকে ১৪.২ কেজির সিলিন্ডারের দাম বাড়ছে আরও ৫০ টাকা অর্থাৎ চলতি মাসে গ্যাসের দাম বাড়লো মোট ১০০ টাকা। বর্তমানে গ্রাহকদের ১৪.২ কেজির গ্যাস কিনতে হবে ৭২০.৫০ টাকায়। শুধু তাই নয় বাড়ানো হয়েছে ১৯ কেজির গ্যাসের দামও, ৩৬ টাকা বেড়ে গ্যাসের দাম হয়েছে ১৩৮৭.৫০ টাকা।
গ্যাসের দাম এক ঝটকায় এতটা বেড়ে যাওয়ায় আমজনতার ক্ষোভের মুখে পড়েছে মোদী সরকার। বিশেষত এই সময় যখন করোনা,লকডাউন সব কিছুর দাপটে মানবজীবন বিপর্যস্ত। এখনো পর্যন্ত রাজ্যের বা শহর কলকাতার দিন আনা দিন খাওয়া মানুষ গুলো রুজি রুটির সংস্থান করে উঠতে পারেনি আর ঠিক সেই সময় অত্যাবশ্যকীয় পণ্যের দাম বাড়ছে দিনদিন। শুধুমাত্র গ্যাস নয় দিন গুজরান করার মতো সবজির দামও আকাশ ছুঁয়েছে। সব মিলিয়ে সরকার বলাই যাই সরকার হয়তো ভুলেই গেছে তার দেশ তথা রাজ্যের নিম্ন-মধ্যবিত্ত আমজনতা কথা।

Covid

Co