উৎসবের মরশুমের আগে কি খুলবে মিলেনিয়াম পার্ক ? দ্বন্দ্বে কেএমডিএ !

গঙ্গার ঘাট সৌন্দর্যায়নের অন্যতম অঙ্গ হিসেবে বাম আমলে ২০০০ সালে উদ্বোধন করা হয়েছিল শহরের অন্যতম সুন্দর,সাজানো মিলেনিয়াম পার্কের। তৃণমূল সরকার আসার পর পার্কটিকে নতুন করে ঢেলে সাজানো হয়। পার্কটির জমির মালিকানা কলকাতা বন্দর কর্তৃপক্ষের হাতে থাকলেও পার্কটি পরিচালনা করে কেএমডিএ কর্তৃপক্ষ। পূর্বেই কেএমডিএ সূত্রে জানানো হয়েছিল,চলতি বছরেই চুক্তি শেষ হয়ে গেছিলো।করোনা অতিমারীর জন্য চুক্তি টি নবীকরণ করানো যায়নি। কিন্তু সম্প্রতি সেই অনুমোদন পাওয়া গিয়েছে।
অনুমোদন পাওয়ার পর কেএমডিএ তরফে জানানো হয়েছে, আমপানের পর পার্কটি ক্ষতিগ্রস্ত হয়েছে।এখনো পর্যন্ত তা মেরামত করা হয়নি।ইতিমধ্যেই দরপরতো ডাকা হয়েছে কিন্তু তা অনেকটাই সময়সাপেক্ষ।
বড়দিন এবং বর্ষবরণের মরসুম আসন্ন,মূলত এই সময়েই শহরের ভ্রমণপিপাসু লোকজন ভিড় করে মিলেনিয়াম পার্কে। আর চলতি বছরে এখনো পর্যন্ত বন্ধ মিলেনিয়াম পার্কার দরজা। প্রশ্ন উঠছে, তাহলে কি উৎসবের মরশুমের আগে খুলবেনা মিলেনিয়াম পার্ক? কেএমডিএ জানিয়েছে, তারা চেষ্টা করছে যাতে বড়দিনের আগে মিলেনিয়াম পার্কার দরজা খুলে দেয়া যায় সাধারণ মানুষের জন্য।তবে এখনো পর্যন্ত চূড়ান্ত ভাবে কিছু জানানো হয়নি।

Covid

Co